আইওএস ৯

অ্যাপেলের আইওএস ৯ এর পূর্ণ সংস্করণ এখনও ছাড়া হয়নি , আমি বর্তমানে এর পাবলিক বেটা সংস্করণ ৩ চার সপ্তাহ যাবত আইফোন ৪এস ডিভাইসটিতে ব্যবহার করছি কোন প্রকার বড় ধরনের সমস্যা ছাড়াই । 

বড় কোন সমস্যা ছাড়াই বললাম এই কারণে যে বেটা সংস্করনগুলোতে প্রচুর পরিমানের বাগ (ক্রুটি)  থাকে। মাঝে মাঝে টাচ রেসপন্স সমস্যা ছাড়া আমি এতে  কোন সমস্যাই পাইনি।
এতে যোগ হয়েছে অনেক নতুন ফিচার , যার মধ্যে আমার সবচেয়ে ভালো লেগেছে এর লো পাওয়ার মোড । এতে করে ২০% চার্জেও আপনি আরও আধা-এক ঘণ্টা বেশি টক-টাইম পাবেন ( এ টক-টাইম আপনার সিমের টক-টাইম নয় )  এবং স্ট্যান্ডবাই টাইম পাবেন প্রায় ১২ ঘণ্টা ! 
সিরির চোখ ধাঁদানো উন্নতি ! 
অ্যাপেলের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হচ্ছে সিরি , এতেও এসেছে গুরুত্বপূর্ণ পরিবর্তন । যার ফলে আপনি দ্রুত কথা বললেও তাড়াতাড়ি তা যেমন সনাক্ত করতে পারবে তেমনি উন্নত ফলাফল পাবেন । 
গতকাল প্রপোজ করার ফল ! 
  

আরও একটি আশ্চর্যজনক খবর আপনি জানেন কি ? অ্যাপেলের ইভেন্ট সেপ্টেম্বর ৯ ! মানে হয়তো অনেকে বুঝতে পেরেছেন আইওএস এ বিশাল পরিবর্তন থাকবে বলেই সেই অনুযায়ী সেপ্টেম্বরের ৯ তারিখ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । এই ৯ সেপ্টেম্বর অ্যাপেলের ইভেন্ট নিয়ে টুইটার, ফেইসবুক ইত্যাদি সামাজিক ও প্রযুক্তি ব্লগসমূহে নানান কথা লিখা হচ্ছে । কোথাও বলা হচ্ছে নতুন আইফোন ৬এস আসবে ও এর ব্যাটারির আয়ু হবে ৭ দিন , আবার কেউ কেউ বলছেন এতে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরাও থাকবে । সমগ্র প্রযুক্তি দুনিয়া রয়েছে এ নিয়ে নানান জল্পনা-কল্পনায়, আপনি সিরিকে জিজ্ঞেস করুন "গিভ মি আ হিন্ট "- 
বিশেষ এই দিনটির অপেক্ষায় অ্যাপেল প্রেমিকসহ কোটি প্রযুক্তিপ্রেমি মানুষ, কি হবে সেপ্টেম্বর ৯ এ ? 
আমিও অধীর আগ্রহে দিন গুনছি 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?