টিপি লিংকের কম বাজেটের ওয়াইফাই কোনটি কিনবেন?

আমি ২ টা স্মার্টফোন আর ১ টা ল্যাপটপ ব্যবহার করবো। আমার বাসা ১০০০ স্কয়ার ফিটের। বাসায় দেয়াল খুব একটা বেশিনা। আমার শুধু ইন্টারনেট সংযোগের জন্য রাউটার ব্যবহার করবো। এখন আমার জন্য কোন রাউটার ঠিক হবে??
প্রায়ই আশে-পাশের মানুষ এ ধরনের প্রশ্ন করে, তাদের জন্যই আজকের লেখাটি।
প্রথমত- আমার টার্গেট যেহেতু শুধু ইন্টারনেট লাগবে ওয়াইফাই হিসেবে সেজন্য আমার খুব একটা দামি রাউটারের প্রয়োজন নেই। ১২০০ টাকা থেকে ২২০০ টাকার মধ্যে যে কোন রাউটার আমি কিনতে পারি। আমি এক কথায় বলব টিপি লিঙ্কের WR-720N/WR-740N/WR-840N রাউটারটি নিন। এখন জিজ্ঞেস করতে পারেন রাউটার তো অনেক ব্র্যান্ডের আছে আপনি শুধু টিপি লিংকের কথা বলেন কেন?
কম মূল্যের সেরা টিপি লিংক ওয়াইফাই রাউটার
কম মূল্যের সেরা টিপি লিংক ওয়াইফাই রাউটার 
                               
আপনি আপনার আইএসপি এর সাথে কথা বলে দেখেন যে তারা টিপি লিংক প্রেফার করবে। সেজন্য আপনাকে টিপি লিংক এর যে কোন একটি মডেল নেওয়াই উত্তম হবে। আমি বলছিনা অন্যান্য ব্র্যান্ডের ওয়াইফাই রাউটার ভালো না। টিপি লিংকের চেয়ে নেটগিয়ার,সিসকো অনেক উন্নত রাউটার তবে এগুলোর দাম যেমন বেশি ( সিসকো ২৯০০ টাকা সর্বনিন্ম ১৫০ এমবিপিএস ) তেমনি কাভারেজও কম। আপনার সাধারণ কাজে ইন্টারনেট ব্যবহারের জন্য টিপি লিংকের ওয়াইফাই রাউটারই যথেষ্ট।
আপনি এখন ১২০০ টাকায় ৭২০এন, ১৪০০ টাকায় ৭৪০এন আবার ২১০০ টাকায় ৮৪১এন ও কিনতে পারেন। সার্ভিস মোটামুটি একি পাবেন শুধু কাভারেজ ৮৪১এন>৭৪০এন>৭২০এন  যৎসামান্য পার্থক্য পাবেন এবং ৮৪১এন ৩০০ এমবিপিএস হওয়ায় ৬-৮ টি ডিভাইসে একসাথে ইউটিউব ভিডিও দেখতে পারবেন বাফারিং ছাড়াই ।
এই তিনটি ওয়াইফাই রাউটারের আনবক্সিং ভিডিও দেখে নিতে পারেন-
শুরুতেই WR740N 150mbps 





TP LINK WR-720N


TP LINK WR-841N




গুগল প্লাস শেয়ার

About মেহেদী হাসান

ভালোবাসি প্রযুক্তিকে, প্রতিদিন নাস্তায় থাকে প্রযুক্তি। প্রযুক্তি নিয়ে আপনার সাথে জমজমাট আড্ডায় মেতে উঠতে টেক নিয়ে লেখালিখি। "লেখালিখির শুরুটা এই ব্লগ দিয়েই, ব্লগের সাথেই থাকতে চাই সবসময়। " প্রফেশনাল বলা যায়না, তবে অ্যামেচার নয়। প্রযুক্তি নিয়ে গরম গরম খবর লিখি টেকমাস্টার ব্লগে।
    টেকপ্রেমী ব্লগারদের মন্তব্য
    টেকপ্রেমী ফেইসবুকারদের মন্তব্য

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন