রিমিক্স ওএস

পৃথিবীর জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড এখন হতে চলেছে একটি পোর্টেবল ডেস্কটপ অপারেটিং সিস্টেম, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সংস্করণ করে গড়া ৩২ বিটের এই অপারেটিং সিস্টেমটির নাম দেওয়া হয়েছে রিমিক্স ওএস।

Official Logo

পোর্টেবল এই অপারেটিং সিস্টেমটির নির্মাতা জেড এর ওয়েবসাইট থেকে পাওয়া তথ্য অনুযায়ী অ্যান্ড্রয়েড ললিপপকে (ভার্সন- ৫.০) ভিত্তি করে তৈরি অপারেটিং সিস্টেমটি ডেক্সটপ বা ল্যাপটপ পিসিতে এনে দিবে স্বয়ংসম্পূর্ণভাবে অ্যান্ড্রয়েড চালানোর স্বাদ। রিমিক্স ওএসকে চাইলেই আপনি পেনড্রাইভে ইন্সটল করে পকেটে নিয়ে যে কোন ডেক্সটপ/ল্যাপটপ কম্পিউটার থেকে বুট করে কাজ করতে পারবেন।
রিমিক্স ওএস
Remix OS on USB Stick
রিমিক্স ওএস চালাতে গেলে একটি সম্পূর্ণ পিসির যে মানের হার্ডওয়্যারগুলো অবশ্যই থাকতে হবে-
  • ইউএসবি ৩.০ সংযুক্ত পিসি
  • ৬৪ বিট প্রসেসসর
  • এফএটি ৩২ বিট (FAT32) ফাইল সিস্টেমের ইউএসবি ৩.০ যাতে অবশ্যই প্রতি সেকেন্ডে নুন্যতম ২০ মেগাবাইট ডেটা রাইট করা যায় এবং সর্বনিন্ম ধারণক্ষমতা  ৮ গিগাবাইট।

No Google Play Preloded
No Google Play Preloded
রিমিক্স ওএস এর বর্তমান কোন সংস্করণে গুগল প্লে স্টোর প্রি-লোড করা থাকছেনা। জেডের ওয়েবপেজের তথ্যমতে গুগলের অনুমতি পেলে সাথে সাথেই তাদের পরবর্তী সংস্করণগুলোতে গুগল প্লে স্টোর প্রি-লোড করে বাজারে ছাড়বে। অপারেটিং সিস্টেমটি বর্তমানে সম্পূর্ণ বিনামুল্যে পাওয়া যাচ্ছে এবং ভবিষ্যতেও তাই থাকবে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?