অভিনব গেমিং ফিচার নিয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি এস ৭ ও এস ৭ এডজ

গ্যালাক্সি এস সেভেন এবং গ্যালাক্সি এস সেভেন এজ আনছে টেক জায়ান্ট স্যামসাং।

আসুন দেখে নেয়া যাক এর অভিনব গেমিং ফিচারসহ আর কি কি নতুন ফিচার রয়েছে স্যামসাং এর লেটেস্ট ফ্লাগশিপ ডিভাইসটিতে।

লুক অনেকটাই গত বছরের এস ৬ এবং এস ৬ এজ এর মত রাখা হয়েছে। ডিস্প্লে সাইজ এস সেভেনের ৫.১ ইঞ্ছি এবং এস সেভেন এজের ৫.৫ ইঞ্ছি। ডিস্প্লে রেজুলিউশন 1440 x 2560 পিক্সেল। ফ্রন্ট ব্যক বথ সাইডে করনিং গরিলা গ্লাস ফাইভ ব্যবহার করে হয়েছে। এতে অলওয়েজ অন নামে একটি টেকনোলজি ব্যবহার করা হয়েছে যেটি আমরা নোকিয়া সেট গুলোতে দেখতে পেতাম। সব সময় টাইম, এবং দরকারি নোটিফিকেশন শো করবে। এবং থার্ড পার্টি অ্যাপ্স সাপোর্ট করে। অ্যান্ডয়েড ৬.০ মারশমেলো দিয়ে আসছে সেট দুটো। মজার ব্যপার হল স্যামসাং এস ফাইভের দুটো জিনিস ফিরিয়ে এনেছে এস সেভেনে।
একটি হল ডাস্ট এন্ড ওয়াটার রেজিস্টেন্স। 
হ্যাঁ, ডিভাইস দুটো আই পি ৬৮ রেটিং পাওয়া। ৬ মানে হাইয়েস্ট লেভেল এর ডাস্ট এন্ড পারটিকেল প্রটেকশন। আর ৮ মানে হল ১ মিটার বা তারও বেশি গভীরে ৩০ মিনিটেরও বেশি সময় আপনি ডিভাইস দুটো ব্যবহার করতে পারবেন।
আরেকটি ইম্পোরটেন্ট আপগ্রেড হল মাইক্রো এস ডি কার্ড সাপোর্ট। ২০০ জিবি পর্যন্ত মাইক্রো এস ডি কার্ড ব্যবহার করতে পারবেন। গ্যালাক্সি এস সেভেন সিরিজে ব্যবহার করা হয়েছে স্ন্যপড্রাগন ৮২০ চিপসেট অথবা স্যামসাং কাস্টোম এক্সিনোস ৮৮৯০ চিপসেট। জিপিউ হিসেবে রয়েছে অ্যাড্রেনো ৫৩০ অথবা মালি টি ৮৮০ এম পি ১২। আন্টুটু তে স্কোর ১ লক্ষ ১৪ হাজার এবং গিকব্যাঞ্চ মাল্টিকোরে স্কোর ৬৩৯৫। মনে রাখা ভাল এটি প্রি ডেমো ইউনিট। আসল ডিভাইসের স্কোর আরও বেশি হবে। আরও মজার ব্যপার হল এতে ওয়ার্ড এর প্রথম মোবাইল ডিভাইস যাতে ভলকান এপিআই ব্যবহার করা হয়েছে। আমরা জানি গেম ডেভেলপাররা ডাইরেক্ট এক্স ১০,১
১ অথবা ওপেন জি এল ই এস ২.০, ৩.০, ৩.১ ইত্যাদি ব্যবহার করে গেম ডেভেলপ করেন। কিন্তু এই টেকনোলজি বানানো হয়েছিল পিসি গেম এর জন্যে। আর এগুল অনলি সিংঙ্গেল কোর ব্যবহার করতে সক্ষম। ডেভেলপার দের পর্যাপ্ত স্বাধীনতা দিতে অপারগ। ভলকান এপিআই আপনাকে দিবে কনসোল লাইক গেমিং ইন মোবাইল ডিভাইস। শুধু তাই নয় স্যামসাং এস সেভেন সিরিজে গেম চালানোর জন্যে ডেডিকেটেড মোড আছে। কোন কল না আসা বা ফেসবুকে স্কিনশট শেয়ার করা অথবা স্ক্রিন ভিডিও রেকর্ড করা ইত্যাদি কাজ গুলো করতে পারবেন।
এবার আসি ক্যামেরার কথায়। স্যামসাং এস সেভেন সিরিজ ওয়ার্ল্ড এর প্রথম মোবাইল ডিভাইস যাতে এফ ১.৭ অ্যাপারচার ব্যবহার করা হয়েছে। এর সাথে ওয়ার্ল্ডএর প্রথম ডুয়াল পিক্সেল টেকনোলজি এবং ১০০% পিক্সেল ফর অটোফোকাস ব্যবহার করা হয়েছে। স্যামসাং এস সেভেন সিরিজের পিক্সেল সাইজ সাধারন মোবাইল ফোন থেকে ৩০% বড়। এবং সাধারন মোবাইলে অনলি ৫% পিক্সেল ব্যবহার করা হয়ে অটোফোকাসের সময়। কিন্তু এসে সেভেন সিরিজে ১০০% পিক্সেল ব্যবহার করা হয় ফোকাসিং এর জন্যে। রেজাল্ট? ০.৩ সেকেন্ডের কম সময়ে ফোকাসিং করতে পারে। এছারাও রয়েছে অ্যাডভান্সড অপটিকেল ইমেজ স্টেবিলাইজেশন এবং লাইভ মোশন প্যানারমা। ইমেজ সেন্সর টি ১/২.৬ ইঞ্ছি সাইজ।পিক্সেল সাইজ ১ ইউএম। প্রথমবারের মত আপনি সামনের এবং পেছনের দুটো ক্যামেরা দিয়ে একসাথে ভিডিও কলিং করতে পারবেন। সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেল এবং এটিও ১.৭ অ্যাপারচার বিশিষ্ট। ভিডিও রেকর্ডিং ফোরকে।
স্যামসাঙ এস সেভেন সিরিজে আইফোন ৬ এবং নেক্সাস ৬পি এর মত ১২ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।
এস সেভেনের ব্যাটারি ৩০০০ এম এইচ এবং এস সেভেন এজের ব্যাটারি ৩,৬০০ এম এইচ। নন রিমোভেবল ব্যাটারি। ০ থেকে ৮৩% পর্যন্ত চার্জ হতে সময় নিবে ৩০ মিনিট। লেটেস্ট ওয়ারলেস চারজিং সাপোর্টেড। তবে এতে ইউ এস বি টাইপ সি এর বদলে পুরনো মাইক্রো ইউ এস বি ২.০ ব্যবহার করা হয়ছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?