সাইক্লিং সম্পর্কিত অনলাইন সেবায় বিডিসাইক্লিস্ট

২০১১ সালের মে মাসে বিডিসাইক্লিস্টের যাত্রা শুরু ছোট একটি সাইক্লিং কমিউনিটি হিসেবে। যাত্রা শুরু করার মাত্র ২ বছরের মধ্যে তরুন সমাজের মাঝে সাইক্লিং কে ব্যাপকভাবে গ্রহণযোগ্য করে তুলতে সক্ষম হন। বর্তমানে তাদের সদস্য সংখ্যা প্রায় ৫৫ হাজারেরও বেশি।
প্রতিনিয়ত সাইক্লিং/সাইকেল সম্পর্কে বার বার একই ধরণের প্রশ্নে গ্রুপের অন্যান্য মূল্যবান পোস্ট দেখতে সবারই সমস্যা হত, এবং অনেক ক্ষেত্রে অভিজ্ঞদের মাঝে অনেক অনভিজ্ঞরা ভুল উত্তর দিয়ে প্রশ্নকারিকে কনফিউজ করে দিতো। এই সমস্যা সমাধানে বিডিসাইক্লিস্ট তাদের ওয়েবসাইটে বিডিসাইক্লিস্ট কিউ/এ নামে একটি ফোরাম চালু করে যেখানে সাইকেলিস্ট, নন সাইকেলিস্ট বা সাইকেলিং সম্পর্কে আগ্রহীদের সাইকেল/সাইকেলিং সম্পর্কিত বিভিন্ন ধরনের তথ্যগত সহযোগিতা করা হয়।বিডিসাইক্লিস্টের সাথে জড়িত প্রায় সবাই ফোরামটি সম্পর্কে কম-বেশি জানে কিন্তু গ্রুপের সদস্য নয় এমন অনেকেই হয়তো ফোরামটি সম্পর্কে একদমই জানেন না। তাদের জন্য এই ছোট ব্লগটি লেখা।

বিডিসাইক্লিস্ট কিউ/এ ফোরাম সম্পর্কিত কিছু তথ্যঃ
যারা নতুন সাইকেল কিনতে চান কিন্তু সাইকেল সম্পর্কে একদম ধারণা নেই তাদের জন্য যেমন সাইটটি যেমন দরকারি তেমনি যারা সাইক্লিস্ট কিংবা সাইকেল সম্পর্কে অভিজ্ঞ তাদের জন্যও উপযোগী।
সাইটটি পরিচালনায় রয়েছেন বিডিসাইক্লিস্টের কিছু অভিজ্ঞ সাইক্লিস্ট। ফোরামে রেজিস্ট্রেশান করে যে কেউ প্রশ্ন করতে পারে এবং কারো সাইক্লিং বা সাইকেল সম্পর্কে ভালো জ্ঞান থাকলে উত্তরও দিতে পারে। প্রতিটি প্রশ্ন এবং উত্তরের জন্য রয়েছে স্কোরিং ব্যবস্থা। বছর শেষে টপ স্কোরকারিদের জন্য রয়েছে বিশেষ পুরষ্কারের ব্যবস্থাও। সাইটের তথ্যমতে ইতিমধ্যে ফোরামটিতে সাইকেলিং/সাইকেল সম্পর্কিত প্রায় ৯০% প্রশ্নের উত্তরই আগে থেকে দেওয়া আছে, প্রশ্ন করার আগে সার্চ করলেই যদি আগে কেউ প্রশ্ন করে থাকেন এবং উত্তর দিয়ে থাকেন তা দেখেই সমাধান নিতে পারবেন।
ফোরামে অংশগ্রহণ কিংবা প্রশ্ন করতে কোন প্রকার চার্জ লাগেনা। সবার জন্য ফোরামটি উন্মুক্ত। সাইক্লিং নিয়ে মনের ভিতরে ঘুরপাক করতে থাকা যে কোন প্রশ্নের উত্তর পেতে আজই রেজিস্ট্রেশান করুন বিডিসাইকেলিস্ট কিউ/এ ফোরামে  

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?