বাড়িয়ে নিন আইফোনের স্টোরেজ

আপনি কি আইফোন ব্যবহারকারী? ভিডিও কিংবা ছবি তুলতে গিয়ে প্রায়ই নট এনাফ স্টোরেজের খপ্পরে পড়েন? মাঝে মাঝে ছোট একটি অ্যাপ ডাউনলোডের জায়গায়ও থাকেনা? তাহলে আজকেই সমাধান করে ফেলুন এই ঝামেলার আর বাড়িয়ে নিন আপনার আইফোন স্টোরেজ
আইফোনের স্টোরেজ
স্টোরেজ বাড়াতে আপনাকে সামান্য কয়েক মেগাবাইট ডেটা আর ১ মিনিট সময় খরচ করা ছাড়া আর কোন খরচই করতে হবেনা।
পদ্ধতিটি আমার নিজের হাতে পরিক্ষিত এবং কার্যকরী, স্টেপ বাই স্টেপ অনুসরণ করুন-
প্রথমে আইফোনের Settings > General > About এ গিয়ে আপনার স্টোরেজ কতটুকু খালি রয়েছে তা দেখে নিন। আমার আইফোনে ১.৮ জিবি খালি ছিল।

                       আইফোনের স্টোরেজ দেখার উপায়
তারপর মেনুতে ব্যাক করে আইটিউন্স চালু করুন এবং লোড হতে কিছুটা সময় দিন।
আইটিউন্স

ঠিক এইরকম কিছু মুভির লিস্ট আসবে, লিস্টের যে কোন একটি মুভি সিলেক্ট করলে নিচের মত মুভিটির পেইজ ওপেন হবে এবং কিছু অপশন দেখতে পারবেন। কিন্তু সব মুভিতে আপনি রেন্ট অপশন নাও খুঁজে পেতে পারেন। একটিতে না পেলে পরেরটায় বা অন্য মুভিতে যাবেন। তারপর রেন্ট অপশন খুঁজে পেলে নিচের নির্দেশনা অনুযায়ী কাজ করবেন।
আইটিউন্স মুভির লিস্ট

ছবিতে উপরের যে অপশন দুটি BUY এবং RENT দেখছেন সেখানে RENT চাপুন তারপর নিচের ছবির মতন লেখাটি সবুজ হলে RENT HD MOVIE চাপুন।
আইটিউন্স মুভি রেন্ট
তারপর কিছুক্ষন সময় নিবে আপনার আইফোনে যথেষ্ট পরিমাণ জায়গা খালি আছে কিনা তা দেখার জন্য, জায়গা যথেষ্ট পরিমাণ খালি না থাকলে কিছু অপ্রয়োজনীয় ডেটা আইফোন থেকে পরিষ্কার করে নিবে।তাতেও যদি কাজ না হয় তাহলে এইরকম একটি এরর ম্যাসেজ দিবে। আপনার কোন কিছু নিয়ে মাথা ব্যথা করার দরকার নেই, শুধু ওকে ক্লিক করে হোম বাটন চাপুন।
আইফোনে জায়গা খালি নেই
ব্যাস আমাদের সব কাজ শেষ। কত সহজ ও দ্রুত তাইনা?

ও এবার আসুন আমরা আবার সেই  Settings > General > About এ গিয়ে দেখে আসি আসলেই কাজ হল তোঁ?
আইফোনে জায়গা খালির উপায়
কি দেখলেন? দেখে কি অবাক হলেন, হিসাব করে দেখেছেন কি? প্রায় ৪০০ মেগাবাইটের মত খালি হয়েছে। আগে স্টোরেজ খালি ছিল ১.৮ জিবি আর এখন ২.২ জিবি! এবার নিজের খেয়াল করুন, কি দেখলেন আসলেই খালি পেয়েছেন আরও বেশি স্পেস!
এখানে কাজের যে ব্যপারটি হচ্ছে তা হল, আপনার আইফোন পর্যাপ্ত খালি জায়গা না থাকায় আইটিউন্স চেষ্টা করেছে কিছু অপ্রয়োজনীয় ডেটা ডিলিট করে মুভিটি রেন্ট করা যায় কিনা। সর্বচ্চো চেষ্টা করে যখন ব্যর্থ হবে তখন আপনাকে Cannot Download দেখাবে। এই সুযোগে আপনি আপনার আইফোনে থাকা অপ্রয়োজনীয় ডেটা মুছে নিলেন এবং ছবি তুলতে বা ভিডিও করতে আরও বেশি জায়গা খালি পেলেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?