পাসওয়ার্ড পরিবর্তনের আহ্বান জানিয়েছে ড্রপবক্স

গ্যাজেটস থ্রি-সিক্সটি ডিগ্রি নিউজ থেকে পাওয়া তথ্যমতে, ২০১২ সালের মাঝামাঝি সময়ে ড্রপবক্সে সাইন আপ করা ব্যবহারকারীদের পাসওয়ার্ড পরিবর্তনের আহ্বান জানিয়েছে খ্যাতনামা ফাইল শেয়ারিং প্রতিষ্ঠান ড্রপবক্স।
যারা ২০১২ এর মাঝামাঝি সময়ে সাইন আপ করার পর থেকে এ পর্যন্ত একবারও পাসওয়ার্ড পরিবর্তন করেননি, তাদের অবশ্যই পাসওয়ার্ড পরিবর্তনে নির্দেশনা মানতে অনুরোধ করেছে ড্রপবক্স। ইতিমধ্যে অনেক ব্যবহারকারীদেরকে দ্রুত পাসওয়ার্ড পরিবর্তনের জন্য মেইল প্রদান করা হয়েছে।
থ্রি-সিক্সটি ডিগ্রি নিউজ অনুযায়ী, এটা অ্যাকাউন্ট হ্যাকিংজনিত কোন ঘটনা নয়। বরং সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবেই এমন নির্দেশনা দেয়া হয়েছে।
ক্লাউড স্টোরেজ কোম্পানিটির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের নিরাপত্তা বিশেষজ্ঞ দল অনেক পুরনো তথ্য পেয়েছে। চার বছর আগে এক সাইবার দুর্ঘটনার মাধ্যমে এসব তথ্য হাতিয়ে নেয়া হয়েছিল। ড্রপবক্সের পুরনো এ তথ্যগুলোর মধ্যে রয়েছে— গ্রাহকদের ই-মেইল, পাসওয়ার্ড ও ইউজার নামসহ অন্যান্য ব্যক্তিগত তথ্য। তাই ওই সময় ড্রপবক্সে সাইন আপ করা গ্রাহকদের নিরাপত্তাজনিত ত্রুটি থাকতে পারে বলে ধারনা করছে ড্রপবক্স ইঞ্জিনিয়াররা। মূলত এ কারণেই গ্রাহকদের পাসওয়ার্ড পরিবর্তনের নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?