নতুন আইফোনে থাকছে হেডফোন জ্যাক!

আগামী সেপ্টেম্বরেই অ্যাপল আনতে চলেছে জনপ্রিয় স্মার্টফোন আইফোনের পরবর্তী সংস্করণ ‘আইফোন ৭’। ইতিমধ্যে অ্যাপল তাদের নতুন এ ডিভাইসটি উন্মোচনে সব প্রস্তুতি সম্পন্ন  করেছে। বিভিন্ন প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইটের দেওয়া তথ্য অনুযায়ী, পরবর্তী আইফোনে হেডফোন বা ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক থাকছে না। বিষয়টি নজর কেড়েছে টেক জায়ান্ট অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াকের। হেডফোন জ্যাক না থাকার এ ধারণাকে অনেকটা উড়িয়েই দিয়েছেন তিনি।

দি অস্ট্রেলিয়ান ফিন্যান্সিয়াল রিভিউকে স্টিভ ওজনিয়াক জানান, যদি আইফোনের পরবর্তী সংস্করণে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক না থাকে, তবে তা  অসংখ্য ব্যবহারকারীদের কাছে তা আক্ষেপের বিষয় হয়ে দাঁড়াবে। তিনি বলেন, বর্তমান হেডফোন সেটআপেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন। পাশাপাশি অ্যাপলের আইফোন ব্যবহারকারীদের বেশিরভাগ মানুষ এটাই সুবিধাজনক মনে করেন বলে জানান ওজনিয়াক।
বিভিন্ন ওয়েবসাইটে পরবর্তী আইফোন সম্পর্কে দেওয়া তথ্য অনুযায়ী, পরবর্তী অইফোন অর্থাৎ আইফোন ৭ হবে খুবই হালকা এবং স্লিম। তাই ডিভাইসটিতে ৩ দশমিক ৫ মিলিমিটার অডিও জ্যাক স্থাপন সম্ভব হবে না বলে ইন্টারনেটে ইতিমধ্যে হই-চই পড়ে গেছে। তাই হেডফোন জ্যাকের বিকল্প হিসেবে ব্লুটুথ কানেক্টর বা লাইটনিং পোর্ট প্রযুক্তি যুক্ত করা হতে পারে বলে প্রযুক্তি বিষয়ক ব্লগগুলতে হেডফোন জ্যাক না থাকার কথা উল্লেখ আছে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আইক্লাউড লক কি? লক বাইপাস করার উপায়?

ওয়াইফাই পাসওয়ার্ড চোরদের ব্লক করুন এক নিমিষেই

ওয়াইফাই পাসওয়ার্ড ভুলে গেলে কি করবেন?