মার্কেটিং মেজর কেন বেঁছে নিলাম
ফাইনাল পরীক্ষার ঠিক দুদিন আগে, সেমিস্টারের শেষ ক্লাশ বলে কথা।
ফ্যাকাল্টিঃ আপনারা কোর্স বা পরীক্ষা সম্পর্কিত যে কোন প্রশ্ন থাকলে সেটা এখন জিজ্ঞেস করতে পারেন।
প্রথম সারিতে বসে থাকা এক
ছাত্রঃ স্যার, হুবাহু বই এবং স্লাইডস থেকে লিখেও কম নাম্বার পাচ্ছি। এক্ষেত্রে আমি কি করতে পারি?
ফ্যাকাল্টিঃ আমাদের ফোনগুলোর প্রসেসিং স্পীড অন্য যে কোন স্মার্টফোনের তুলনায় ৩০ ভাগ দ্রুত গতির, রেটিনা ডিসপ্লে যা আপনাকে দিবে প্রাণবন্ত ছবির অভিজ্ঞতা। টাচ ডিসপ্লে হলেও আলাদা কোন স্টাইলাস পেন লাগবে না, আমরা যে হাত নিয়ে জন্মেছি সেই হাতের স্পর্শেই কাজ করবে।
উপস্থাপনায়
স্টিভ জবস বললেই পারতেন "১ গিগাহার্জ ২ কোর বিশিষ্ট প্রসেসর, ১ জিবি ডিডিয়ার র্যাম, আইপিএস ১৫.৭ মিলিয়ন কালার ক্যাপটিভ মাল্টি ফিঙ্গার টাচ ডিসপ্লে" কিন্তু তা সবার নিকট বোধগম্য হত কি? মার্কেটিং মানেই যে সেলস, অ্যাডস ব্যপারটা এমন না। কতটা বোধগম্য করে আপনি আপনার অডিয়েন্সের সামনে প্রোডাক্ট বা সার্ভিসকে উপস্থাপন করতে পারেন তার উপরেও আপনার প্রোডাক্টের গ্রহণযোগ্যতা নির্ভর করে।
"
আপনি পরীক্ষার খাতায় যত সহজ করে উত্তরটি বোধগম্য করতে পারবেন ততই ভালো নাম্বার আশা করতে পারেন। আপনি বই থেকে লিখছেন না ইউটিউব দেখে শিখে লিখছেন না আমার লেকচার থেকে লিখছেন সেটা ম্যাটার করেনা। কিপ ইট শর্ট অ্যান্ড সিম্পল!
কয়েকটি বইয়ের টার্ম আর সংজ্ঞা মুখস্ত করে উগ্লে খাতায় লিখে দিবেন এমন উত্তর ইউনিভার্সিটির ছাত্রদের থেকে আশা করিনা। এখানেই অনেকেই দেখবেন কোন টার্ম বা সংজ্ঞা ছাড়াই বাস্তবিক কোন প্রোডাক্ট বা সার্ভিস দিয়ে বুঝিয়ে লিখেছেন তাদের প্রত্যেককেই আমি ভালো মার্কস দিয়েছি।
মেজর বেঁছে নেওয়ার গল্পটার শুরু এভাবেই...
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন